ফেসবুক প্রোফাইলে Follow বাটন যুক্ত ও রিমুভ করার উপায় | How To Remove Follow Button On Facebook In Bangla

বন্ধুরা,

আজ আমরা এই আর্টিকেলে আমরা জানব কিভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইল থেকে Follow বাটন সরাতে পারেন?


তার সাথে-সাথে আমরা এটাও জানব কিভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইলে Follow বাটন আনতে পারেন?

Facebook Follow Button


আপনি যদি ফেসবুক ব্যবহার করেন, তবে হয়তো আপনি দেখে থাকবেন এমন অনেক ফেসবুক ব্যবহারকারী আছে যারা তাদের ফেসবুক প্রোফাইলে Add Friends এর জায়গায় Follow বাটন যুক্ত করেছে।


যা দেখে হয়তো আপনি অবাক হয়ে গেছেন!!😲


এটা কিভাবে করল🙉!!!


তাই না।


যা দেখতে অনেক আকর্শণীয়ও বটে। আর আপনিও হয়তো আপনার ফেসবুক একাউন্টে এমন অপশন আনতে চাচ্ছেন।


তাহলে একদমই চিনতা করবেন না ShoutOnBangla আজ আপনাদের জন্য নিয়ে এসেছে এরকম Follow বাটনযুক্ত করার সবচেয়ে সহজ উপায়। যা আমরা সামনে জানব।


আর যদি আপনি আগে থেকেই এরকম Follow বাটন ব্যবহার করে থাকেন, আর কোনো কারণে এই Follow বাটন রিমুভ করতে চাচ্ছেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন।


আজ এই আর্টিকেলে সবার আগে আমরা জানব কিভাবে আপনি আপনার ফেসবুক প্রফাইল থেকে Follow বাটন রিমুভ করবেন?


তার সাথে-সাথে যারা এই Follow বাটন তাদের প্রোফাইলে লাগাতে চান তাদেরকেও আমি জানাব আপনি কিভাবে আপনার ফেসবুক প্রোফাইলে Follow বাটন যুক্ত করবেন?


তাহলে চলুন শুরু করা যাক...


ফেসবুকে Follow বাটন কীভাবে সরাবেন?


বন্ধুরা, আপনিও যদি ফেসবুক ব্যবহার করেন এবং আপনি নিজের অ্যাকাউন্টে একটি Follow বাটন লাগিয়েছেন এবং যদি আপনি সেই বাটনটি সরাতে চান তবে কীভাবে এটি সরাবেন, তা জানার জন্য, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।


Step-1 : এর জন্য আপনাকে প্রথমে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনটি খুলতে হবে, খোলার পরে আপনাকে প্রথমে উপরের ৩ লাইনে ক্লিক করতে হবে।


Step-2 : ৩ লাইনে ক্লিক করার পরে, আপনাকে কিছুটা নিচে স্ক্রোল করতে হবে এবং আপনার ফেসবুকে "Setting" অপশনে যেতে হবে।


Step-3 : সেটিংসে যাওয়ার পরে, আপনাকে কিছুটা নীচে স্ক্রোল করতে হবে, যেখানে আপনি "Public Post" এই অপশনটি দেখতে পাবেন। আপনাকে সেই অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-4 : পাবলিক পোস্ট অপশনটিতে যাওয়ার পরে আপনি সেখানে আপনি আরোো কিছু অপশন দেখতে পাবেন। আর এই অপশনের প্রতিটির মধ্যে আরো দুটি অপশন দেখতে পাবেন একটি Public আর অন্যটি Friend। এখানে আপনাকে Friend সিলেক্ট করতে হবে।


Step- 5 : এর পরে আপনাকে আপনার প্রোফাইলে ফিরে আসতে হবে এবং প্রোফাইলে ক্লিক করতে হবে, আপনার ফলোয়ার বোাটনটি সরে যাবে।


তাহলে বন্ধুরা এভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইল থেকে Follow বাটন সরাতে পারেন।


এবার আমরা দেখব কিভাবে আপনি আপনার ফেসবুক একাউন্টে Follow বাটন যুক্ত করতে পারেন? আপনার ফেসবুক প্রোফাইলে Follow বাটন যুক্ত করার জন্য নিচের পদক্ষেপগুলো ফলো করুন।


ফেসবুকে Follow বাটন কীভাবে আনবেন?


(নোটঃ Follow অপশনটি ব্যবহার করতে হলে আপনাকে ফেসবুক অ্যাপ ব্যবহার করতে হবে ফেসবুক লাইট নয়)


Step-1 : এর জন্য আপনাকে প্রথমে ফেসবুক অ্যাপ খুলতে হবে। খোলার পরে, আপনাকে উপরের ৩ লাইনে ক্লিক করতে হবে।


Step-2 : ৩ লাইনে ক্লিক করার পরে আপনাকে প্রথমে "Privacy Setting" এ যেতে হবে এবং সেখানে আপনাকে who can send me friend request এই অপশনটিকে আপনাকে Friends of Friends করতে হবে।


Step- 3 : এর পরে আপনাকে আবার বেক আসতে হবে এবং কিছুটা স্ক্রোল করতে হবে, যেখানে আপনি "সেটিং" অপশন পাবেন, আপনাকে সেই অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-4 : সেটিংসে যাওয়ার পরে আপনাকে কিছুটা নীচে স্ক্রোল করতে হবে, এখানে আপনি একটি "Public Post" অপশন পাবেন, আপনাকে সেই অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-5 : Public Post এ যাওয়ার পরে আপনি সেখানে আরও কিছু অপশন দেখতে পাবেন, প্রতিটি অপশনের নিচে আপনি দুটি শব্দ পাবেন, সবার আগে Public এবং দ্বিতীয়টি Friend। আপনাকে সেই সমস্ত অপশনগুলি "Public" করতে হবে। এবং আপনাকে বেক আপনিে হবে। বেক এসে যেই আপনি আপনার প্রোফাইলে ক্লিক করবেন, আপনার প্রোফাইলে Follow বাটন চলে আসবে।


তাহলে বন্ধুরা, আপনি আপনার প্রোফাইলে এইভাবে একটি Follow বাটন লাগাতে পারেন। যদি আপনি চান লোকেরা আপনাকে Friend request এর বদলে Follow করুক তবে আপনি এই অপশনটি ব্যবহার করতে পারেন।


আরো দেখুনঃ ১০০+ ফেসবুক স্ট্যাটাস


ফেসবুকে ফলোয়ার্স অপশন কীভাবে আনবেন?

আপনি যদি ফেসবুক ব্যবহার করেন, তবে অবশ্যই আপনি অনেক লোকের প্রোফাইলের নীচে একটি অপশন দেখেছেন, যেখানে আপনি দেখতে পাবেন যে কত লোক এই ব্যক্তিকে follow করছে।


তবে এই অপশনটি চালু করতে আপনাকে কিছু সেটিংস করতে হবে। তাই আপনি যদি নিজের ফেসবুক প্রোফাইলে আপনার ফলোয়র্স দেখাতে চান তবে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করুন।


Step-1 : আপনাকে প্রথমে আপনার প্রোফাইলটি খুলতে হবে। খোলার পরে আপনাকে "Edit Profile" অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-2 : এর পরে আপনি "Details" এর একটি অপশন দেখতে পাবেন, আপনাকে সেই অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-3 : Details এর অপশনে ক্লিক করার পরে, আপনাকে সবার নীচে আসতে হবে, যেখানে আপনি "followed by" এর একটি অপশন দেখতে পাবেন, আপনাকে সেই অপশনটিতে ক্লিক করতে হবে।


Step-4 : এই অপশনটিতে ক্লিক করার পরে, আপনাকে সেই অপশনটি ইনেবল করতে হবে এবং নীচের সেভ বাটনে ক্লিক করতে হবে। Save বাটনটি ক্লিক করার পরে, আপনার followers আপনার প্রোফাইলের নীচে দেখা যাবে।


Facebook FAQ in Bangla

প্রশ্ন-১ঃ কীভাবে ফেসবুকে Friend request কে Followers এ রূপান্তর করবেন?

উত্তরঃ এর জন্য, আপনাকে প্রথমে আপনার প্রোফাইলের Followers এর অপশনটি ইনেবল করতে হবে, যা সম্পর্কে আমরা উপরে অনেক ভালোভাবে জেনেছি। Followers অপশনটি ইনেবল করার পরে, আপনি যেসকল friend request পাবেন তা আপনাকে ডিলিট করতে হবে, এতে এই সমস্ত লোক আপনার Followers হিসেবে যুক্ত হতে থাকবে।


প্রশ্ন-২ঃ কিভাবে আপনি আপনার ফেসবুক প্রোফাইলের নাম পরিবর্তন করবেন?

উত্তরঃ সর্বপ্রথম আপনি আপনার ফেসবুক অপ্লিকেশনটি ওপেন করুন। এবার উপরে ডান পাশের ৩ লাইন অপশনে ক্লিক করুন। এবার স্ক্রোল করে নিচে যান, এখানে আপনি "Setting" অপশনটি দেখতে পাবেন, এখানে ক্লিক করুন। এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন, এর মধ্যে একটি অপশন হলো "Personal Information", এই অপশনে ক্লিক করুন। এবার আপনি আপনার Name, contact info ইত্যাদি দেখতে পাবেন। এরমধ্যে Name এ ক্লিক করে আপনি আপনার নাম লিখে "Review Change" এ ক্লিক করুন। এবার আপনার একাউন্ট পাসওয়ার্ড লিখে Save Changes এ ক্লিক করুন। (মনে রাখবেন আপনি ৬০ দিনে একবারই আপনার নাম পরিবর্তন করতে পারবেন।)

 

প্রশ্ন-৩ঃ একটি ফেসবুক স্টোরি কত দিন স্থায়ী থাকে?

উত্তরঃ আপনার স্টোরিতে শেয়ার করা প্রতিটি ফটো বা ভিডিও ২৪ ঘন্টা ফেসবুক এবং ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনটিতে স্টোরি সেকশনে থাকে। ২৪ ঘন্টা পরে, আপনি আপনার স্টোরিগুলো স্টোরি আরকাইভে রাখতে পারেন, যা কেবল আপনি নিজেই দেখতে পাবেন।


প্রশ্ন-৪ঃ ফেসবুকে সেভ আইটেমগুলি কীভাবে রিমুভ করবেন?

উত্তরঃ এর জন্য সবার আগে আপনাকে গুগলে facebook.com/save লিখে সার্চ করতে হবে। সার্চ করার পর আপনাকে আপনার ফেসবুক আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এখন আপনি আপনার সেভ করা প্রতিটি ফটো এবং ভিডিও দেখতে পারবেন। প্রতিটি ফোটে এবং ভিডিওর উপর আপনি ৩ টি ডট দেখতে পাবেন, এখানে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনি আনইন্সটল অপশনটি দেখতে পাবেন। এই আনইন্সটল অপশনে ক্লিক করে আপনি আপনার সেভ করা যেকোনো ফোটো বা ভিডিও রিমুভ করতে পারবেন।


প্রশ্ন-৫ঃ কিভাবে আপনি permanently আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করবেন?

উত্তরঃ সর্বপ্রথম আপনি আপনার ফেসবুক অপ্লিকেশনটি ওপেন করুন। এবার উপরে ডান পাশের ৩ লাইন অপশনে ক্লিক করুন। এবার স্ক্রোল করে নিচে যান, এখানে আপনি "Setting" অপশনটি দেখতে পাবেন, এখানে ক্লিক করুন। এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন, আপনি স্ক্রোল করে কিছুুুটা নিচে আসুন, একটি অপশন দেখবেন "Account ownership and control", এখানে ক্লিক করুন। এখানে আরো কিছু অপশন দেখবেন এরমধ্যে "Deactivation and deletion" অপশনে ক্লিক করুন। এবার "Delete Account" অপশনটি সিলেক্ট করুুুন এবং "Continue to account deletion" বাটনে ক্লিক করুন।


শেষ কথা


বন্ধুরা এই ছিল আমাদের আজকে আর্টিকেল,


যেখানে আপনি জানতে পারলেন কিভাবে আপনি আপনার ফেসবুক একাউন্টে Follow বাটন রিমুভ করতে পারেন এবং কিভাবে আপনি Follow বাটন যুক্ত করতে পারবেন।


আশা করি আর্টিকেলটি আপনার পছন্দ হয়েছে। যদি পছন্দ হয়ে থাকে তবে আর্টিকেলটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আমাদের ওয়েবসাইটের বেল নোটিফিকেশন বেল অন করে দিন যাতে সামনের কোনো আর্টিকেল আপনি মিস না করেন। কারণ আমি প্রতিনিয়তই আপনাদের জন্য এরকম ইনফরমেটিভ আর্টিকেল আনতে থাকব।


আপনার যদি এই আর্টিকেল রিলেটেড আর কোনো প্রশ্ন থাকে তবে তা আপনি কমেন্টে জিজ্ঞেস করতে পারেন, এর উত্তর দেয়ার যথাযথ চেষ্টা করব।


ধন্যবাদ!!!


আরো পড়ুনঃ

Post a Comment

0 Comments